পৃষ্ঠাসমূহ

Friday 16 October 2015

বিট কয়েন কি..? কিভাবে বিট কয়েন আয় করবেন....? Earn bitcoin full bangla tips tricks tutorial....

বিটকয়েন হল ওপেন সোর্স ক্রিপ্টোগ্রাফিক প্রোটকলের মাধ্যমে লেনদেন হওয়া সাংকেতিক মুদ্রা। বিটকয়েন লেনদেনের জন্য কোন ধরনের অর্থনৈতিক প্রতিষ্ঠান, নিয়ন্ত্রনকারী প্রতিষ্ঠান বা নিকাশ ঘরের প্রয়োজন হয় না। ২০০৮ সালে সাতোশি নাকামোতো এই মুদ্রাব্যবস্থার প্রচলন করেন।

বিটকয়েনের লেনদেন হয় পিয়ার টু পিয়ার বা গ্রাহক থেকে গ্রাহকের কম্পিউটারে বা মোবাইলে। বিটকয়েনের সমস্ত প্রক্রিয়া সম্পন্ন হয় অনলাইনে একটি উন্মুক্ত সোর্স সফটওয়্যারের মাধ্যমে অথবা কোন ওয়েব সাইটের মাধ্যমে।
বিটকয়েন হচ্ছে ওপেন সোর্স ক্রিপ্টোগ্রাফিক প্রোটোকলের মাধ্যমে লেনদেন হও্যা সাংকেতিক মুদ্রা। একে দেখা বা ছোয়া যায় না, এটি তৈরী হয় অনলাইনেই, এবং সা অনলাইনেই ব্যাবহৃত হয়।
২০০৮ সালে সাতোসি নাকামোতো এই মুদ্রা ব্যাবস্থার প্রচলন করেন।
এবার আসা যাক বিটকয়েন সম্পর্কিত কিছু কিছু এককের ধারণায়-
·         1 MBTC = 1000000 BTC
·         1 uBTC = 0.00000 BTC
·         1 mBTC = 0.001 BTC
·         1 satoshi = 0.00000001 BTC
·         বিটকয়েনের মূল্য প্রায় 285.75 ডলার
বর্তমানে ১টি বিটকয়েনের মূল্য প্রায় 285.75 ডলার, প্রায় মাস পূর্বে ছিল ৪৭৫.৩৫ ডলার। অনেকটা শেয়ার বাজারের মতই এর দাম উঠানামা করে, যাহা অনেকেই প্রতিনিয়ত আপডেট দেখে বুঝতে পেরেছেন।
বিট কয়েন এর উপযোগীতা:
১। বিট কয়েন পদ্ধতি অনেকটা নতুন বিষয়। এটাও এক ধরনের পেইজা, পেপাল, মানি বুকার্স এর মত বিট কয়েন লেনদেন পদ্ধতি বা গেট ওয়ে। বর্তমানে পৃথিবীর অনেক দেশেই বিভিন্ন গেটওয়ে পেমেন্ট প্রসেস হিসাবে অনেক সাইটে বিট কয়েন পদ্ধতি যুক্ত করা হয়েছে।
২। ইউরোপ, অআমেরিকা উন্নত দেশেই অল্প সময়েই বিট কয়েন পদ্ধতি জনপ্রিয়তা অর্জন করে নিয়েছে। খুব বেশী একটা সময় হয়ত নাই, যেখানে সমগ্র দেশে বিট কয়েন্ট পদ্ধতি চালু হয়ে যাবে। সম্প্রতি বাংলাদেশে অনেকেই বিট কয়েন আয় করছেন।
৩। এর মাধ্যমে যে কোন জায়গাতে পেমেন্ট পরিশোধ, বিল প্রদান, বেতন-বোনাস দেওয়া যাবে। তাছাড়া
বিটকয়েন মোবাইলে, ব্যাংক একাউন্ট কিংবা অন্য মাস্টার কার্ডে ট্রান্সপার করতে পারবেন।
৪। অন্য কোন শেয়ার মার্কেট কিংবা বিট কয়েন মার্কেটে এটা বিক্রয় করতে পারবেন।
বিট কয়েন একাউন্টঃ

আপনাকে প্রথমে একটি বিটকয়েন অ্যাড্রেস তৈরি করা লাগবে। এই অ্যাড্রেস সাধারনত ৩৪ Character -এর হয়। এই কারনেই এটা এতো বেশি সিকিউর। এটা মূলত বিট কয়েন গেটওয়ে পেমেন্ট প্রসেস বলা হয়ে থাকে। অর্থাত আপনি যে কোন সাইট হতে বিট কয়েন আয় করুন না কেন, এখানে সমস্ত বিট কয়েন আয় যুক্ত হয়ে যাবে। পরবর্তীতে এখান হতে সুবিধামত উইথ ড্র করতে পারবেন।


কিভাবে একাউন্ট তৈরি করবেন:

একাউন্ট তৈরি/ওপেন করা খুব সহজ। প্রথমত আমার এই টিউন ভালভাবে পড়ে নিন। অতপর টিউনের টিউটোরিয়াল অনুসরন করে বাকি কাজ করলেই হবে।

১। প্রথমে  এই লিঙ্কে  যান > এরপরনিচের মত একটা পেজ  আসবে



২। এখানে Name অংশে আপনার নামের ১ম এবং শেষ অংশ দিন> Email  এর বক্সে আপনার মেইল অ্যাড্রেস এবং> Password  এর বক্সে আপনার পাসওয়ার্ড লিখুন> এবার সবশেষে টিক মার্ক দিয়ে Create Bitcoin Wallet  লিঙ্কে ক্লিক করুন।
৩। এরপর আপনাকে ইমেইল অ্যাড্রেস ভেরিফাই করেত বলবে। আপনার ইমেইল অ্যাড্রেসে যান এবং VERIFY MY EMAIL ADDRESS- ক্লিক করুন। নতুন কোন উইন্ডো ওপেন হলে ক্লোজ করে দিন। অতপর এই সাইটে পূনরায় প্রবেশ করে  লগইন করুন আপনার ইমেইল পাসওয়ার্ড দ্বারা (রেজি: করার সময়ে যাহা ব্যবহার করেছিলেন) যদি লগইন করতে পারেন তাহলে বুঝবেন সঠিকভাবে একাউন্টটি ক্রিয়েট করতে পেরেছেন।

(লগইন করলে নিচের মত একটা পেজ আসবে)

৪। এখান থেকে Tools (1) থেকে Bitcoin Addresses এর উপরে ক্লিক করলে নিচের মত একটা পেজ আসবে। এরপর Create New Address (2) করে কিছুক্ষণ অপেক্ষা করুন। নিচে একটা অ্যাড্রেস তৈরি হবে (3) এটাকে সেভ করে অথবা কপি করে রাখুন নোটপ্যাডে, পরে কাজে লাগবে মূলত বিট কয়েন সাইট হতে আয় এবং প্রতিবার লগইন করার জন্য।
অথবা অ্যাকাউন্ট গিয়েও আপনার Permanent বিটকয়েন অ্যাড্রেসটি পেতে পারেন, চিত্রে দেখুন

৫। চাইলে একাউন্টটি আপনি ভ্যারিফাইড করে নিতে পারেন মোবাইল নং দ্বারা। এই জন্য একাউন্ট লগইন করে Verify a Phone অপশনে ক্লিক করুন। একটি বার্তা আপনার মোবাইলে যাবে। সেখানের প্রেরিত কোডটি এখানে ইনপুট করে দিলেই হবে। এই ক্ষেত্রে কয়েন-বেজ একাউন্টেরনিরাপত্তা থাকবে। অবশ্য ব্যাংক একাউন্ট ভেরিফাইড কিংবা যুক্ত করার অপশন আসবে, আপাতত এটি করার প্রয়োজন নাই।

বিট কয়েন আয়ঃ

এই সাইট থেকে আয় করার পদ্ধতি মোটামুটি এটিই। খুবই সহজ  ঠিক একই রকম অনেক সাইট রয়েছে। গুলার কাজ এই সাইট এর মতোই। আমি বেছে বেছে সাইট গুলার লিঙ্ক দিবো যে সাইট গুলা থেকে আমি পেমেন্ট পাইছি। sites list is in my blog you can check that if you wish .

নিয়মাবলী:

প্রথম তো বিট কয়েন গেটওয়ে একাউন্ট তৈরি করলেন অনেকটা পেইজার মত। এবার তো আয় করতে হবে। আসলে বিট কয়েন নিয়ে আয় করার অনেক সাইট দেখেছি। কোনটিই আমার তেমন পচ্ছন্দ হয়নি। যে কয়টি সাইট দেখেছি অনেকটাই স্ক্যাম। অর্থাত বিট কয়েন নাম দিয়ে ব্যবসার ফায়দা লুটছে। তাছাড়া নিজে পর্যবেক্ষনে অআছি। যদি তেমন ভাল সাইট পাই তাহলে পরবর্তী টিউনে জানাব। তবুও মন খারাপের কোন কারন নাই। ফ্রিভাবে বিট কয়েন পাবার জন্য আপনাদের এমন একটি সাইটের লিংক দিব যেখানে প্রতি ঘন্টাতে বিট কয়েন পাবেন কোন রকম কাজ ছাড়াই!!

১। প্রথমে এই লিঙ্কে যান

নিচের মত একটা পেজ আসবে। উক্ত কাজ গুলো করুন তথারুপ:
Your Bitcoin Address – কিছুক্ষণ আগে যে বিটকয়েন অ্যাড্রেস তৈরি করলেন সেটা দিন।
Password For Your Account – এখানে আপনার পাসওয়ার্ড দিন।
Repeat Password – এখানে পুনরায় একই পাসওয়ার্ড দিন।
Your Email – এখানে আপনার ইমেইল দিন।

ব্যাস এরপর Sign upবাটনে ক্লিক করুন। আপনার একাউন্ট হয়ে গেছে। ইমেইল ভেরিফাই করা লাগবে না।

অতপর বিট কয়েন সাইটে প্রবেশ করুন > Have Account ক্লিক করুন> এখানে কয়েনবেজ একাউন্টের ঠিকানা এবং পাসওয়ার্ড ব্যবহার করে লগইন করুন।
কয়েনবেজ একাউন্টের ঠিকানা হচ্ছে- আপনি কয়েন বেইজ সাইটে রেজি: করার পর ৩৬ ওয়ার্ডের এলোমেলো যে লিংক পেয়েছিলেন সেটিকে বুঝাচ্ছি)
২। এরপর পরের চিত্রে ২নং চিহ্নিত অংশের ঘরগুলো পুরন করুন এবং কেপচা দিয়ে LOGIN বাটনে ক্লিককরুন। এরপর নিচের মত পেজ আসবে। এরপর ১নং চিহ্নিত অংশের
কেপচা দেখে ২নংচিহ্নিত বক্স পূরণ করে ROLL!(3) -ক্লিক করুন।



৩। এরপর যদি নিচের চিত্রের মত টাইমার(2) উঠা শুরু করে তাহলে আপনি Successআরযদি Invalid Code লেখা আসে তাহলে আবার TRY করুন হয়ে যাবে।এভাবে প্রতি ঘণ্টায় আপনি বিটকয়েন আর্ন করতে পারবেন। আবার ঘন্টা পর আসুন এবং কেপচা পূরণ করে  ROLL- ক্লিক করুন। দেখবেন একাউন্টে বিট কয়েন যোগ হয়েছে। এভাবে ১ঘণ্টা পরপর ওয়েবসাইটে যান এবং আর্ন করতে থাকুন। নিচের চিত্রে দেখুন ৩নংচিহ্নিত অংশে আমার আর্ন দেখাচ্ছে।
পেমেন্টঃএবার আসি পেমেন্টের কথায়। এটা  ১০০% পে করে কারন একাউন্ট করার বছরের মধ্যে প্রায় ১০০ বারের বেশী পে পেয়েছি। তাছাড়া আমার বন্ধুরা অনেকেই এটির সাথে সম্পর্ক তাদের অনেকেই প্রায় ১০-১৫ বারের বেশী পেমেন্ট পেয়েছে। এরা প্রতি সোমবার পে করে। আপনার একাউন্ট Balance যদি 0.00005460 বিটকয়েনের বেশি হয় তাহলে সেটা অটোমেটিকভাবে সোমবারে আপনার একাউন্টে চলে যাবে। আপনার কিছু করতে হবে না।যেমন এই টিউনটি করেছি আমি নিজে পরীক্ষা করে।  যেহেতু ফ্রিল্যান্স ব্লগ করার জন্য আমাকে মাঝেমধ্যে নেটে ১০-১৪ ঘন্টা থাকতে হয়। তাই এই সুযোগটা কাজে লাগাই। তেমন আপনিও লাগাতে পারেন। কেননা-
১। অন্য কোন পিটিসি সাইটের মত সময় নষ্ট হচ্ছে না। কিংবা ক্লিক করতে হচ্ছেনা। ফ্রিল্যান্স করার সাথে
সাথেই উক্ত কাজটি করতে পারবেন। শুধুমাত্র প্রতি ঘন্টাতে ক্যাপচা পূরন করলেই হলো। অনেক ফ্রিল্যান্সার গণ বিট কয়েন হতেও আয় করছেন।
২। কোন কাজ না করলেও একাউন্ট ডিলেট কিংবা নষ্ট হবার ভয় নাই।
৩। যরা অল্প মেগাবাইট ব্যবহার করছেন। তারা প্রতি ঘন্টাতে এই সাইটে প্রবেশ করে কাজ শেষ হবার পর
নেট কানেকশন বন্ধ করে দিন। অতপর পূনরায় একই কাজ করুন। মূল কথা সর্বদা নেট কানেকশন অযথা চালু করার প্রয়োজন নাই।
৪। এখনো যেহেতু ইউজার কম। সেহেতু এই সাইট বোধ হয় ফ্রিভাবে বিট কয়েন দিচ্ছে। পরবর্তীতে হয়ত কি হবে
কে জানে! তাই মনে হয় সময় থাকতে বিট কয়েন অর্জন করতে সমস্যাটা কোথায়?
৫। এখানে কোন ইনভেস্ট, ডোনেট এমন কিছুর শর্ত নাই।
টাকা Cash Out/Withdraw পদ্ধতিঃ
 Step: 1 (Pay Account)
বাংলাদেশের যেকোন অনলাইন ব্যাংকে টাকা ট্রান্সফারের জন্য আপনার অবশ্যই একটি Payza একাউন্ট থাকতে হবে। কারন বাংলাদেশের যেকোন অনলাইন ব্যাংকে টাকা ট্রান্সফার করার জন্য এটিই সবচেয়ে বেশি ব্যাবহার করা নির্ভরযোগ্য একটি সাইট। পেইজা একাউন্ট ওপেন করা তেমন কষ্টের নই। তাছাড়া টিটিতে পেইজা নিয়ে প্রায় 'খানেক টিউন আছে!
যাদের Payza একাউন্ট নেই তারা এই লিংকে  গিয়ে Sign up ক্লিক করে আপনার সঠিক তথ্য দিয়ে একটি একাউন্ট খুলুন। অর্থাৎ আপনার সঠিক নাম, ঠিকানা,ইমেইল, লোকেশন ইত্যাদি তথ্য সঠিক ভাবে দেবেন। প্রাথামিক অপশনে Personal নির্বাচন করতে পারেন।


(বি:দ্র- যদি পূর্বে একাউন্ট ওপেন করা থাকে তাহলে সমস্যা নাই, এটি দ্বারাই কাজ করা যাবে)

Step:2 (Exchange E-Currency:)

কয়েনবেইজ সাইট হতে টাকা বাংলাদেশে ক্যাশ করতে তথারুপ পেইজাতে আনতে হলে এই লিংকে ক্লিক করে আপনার সঠিক তথ্য দিয়ে একটি একাউন্ট খুলুন। এটি অনলাইনে কারেন্সি এক্সচেঞ্জ করার নির্ভরযোগ্য একটি মাধ্যম। মূলত এই সাইটের মাধ্যমে আপনার বিটকয়েন ডলারে পরিনত হয়ে Payza একাউন্টে যাবে।
রেজিস্ট্রেশন করতে বাম পাশে +Sign up লেখাতে ক্লিক করুন।নিচের চিত্রের মতএকটি পেজ আসবে।এখানে সব তথ্য দিয়ে পুনরায় Sign up লেখাতে ক্লিক করুন।
তারপর আপনার ইমেইল ইনবক্সে একটি ভেরিফিকেশন মেসেজ আসবে। এখান থেকে একাউন্ট ভেরিফাই করে নিন। এবং সাইটে লগ ইন করুন।

এরপর (1) Buy & Sell E-Currency তে ক্লিক করুন। তারপর (2)Select from =Bitcoin এবং Select to =Payza USD নির্ধারণ করে দিন। তারপর আপনার বিটকয়েন পরিমান (minimam 0.1 BTC) লিখে (3) Send/Next বাটনে ক্লিক করুন।
বি.দ্রঃ আপনার coinbase একাউন্টেযেপরিমান BTC জমা হয়েছে তা উপরের দেখানো বিটকয়েন পরিমানে লিখবেন।কমবেশি করবেন না।
তারপর নিচের মত একটি পেজ আসবে। এখানে আপনার Payza একাউন্টে যে ইমেইল এড্রেস দিয়ে সাইন আপ করেছেন সে ইমেইল আইডি লিখে Send বাটনে ক্লিক করুন।

নিচের চিত্রের মত দেখাবে-

Step: 4 : Send Money:

এখন আপনার Coinbase একাউন্টে লগইন করুন। তারপর My Wallet=>Send Money তে ক্লিক করুন।
নিচের মত একটি পেজ দেখাবে। এখানে To: তে কিছুক্ষন আগে যে বিটকয়েন এড্রেস পেয়েছেন তা Paste করুন। Amount আপনার বিটকয়েনের পরিমান (যা GOLDUX সাইটে লিখেছিলেন) লিখে Send Moneyতে ক্লিক করুন। এখানে সার্ভিস চার্জ হিসাবে আপনার একাউন্ট থেকে কয়েনবেসে 0.002BTC কেটে রাখা হবে। তাই হিসাব করে Amount লিখুন।
আপনাকে Confirmation মেসেজ জানানো হবে।
আপাতত আপনার কাজ শেষ। অপেক্ষা করুন এবং চেক করে দেখুন আপনার Payza একাউন্টে টাকা জমা হয়েছে কিনা।  বেশিক্ষণ লাগার কথা নয়, মিনিমাম ৩০ মিনিট হতে সর্বোচ্চ ঘন্টা লাগতে পারে।

Step-5: Payza ক্যাশআউট পদ্ধতিঃ

এবার আপনার Payza একাউন্টে লগইন করে Withdraw Funds ক্লিক করে Bank Transfer সিলেক্ট করুন।
এভাবে পরের/৩য় ধাপে একাউন্ট সেটআপ সম্পন্ন করুন। তারপর আবার Withdraw Funds গিয়ে আপনার ব্যাংক ট্রান্সফার সম্পন্ন করুন। Account processing হতে কিছু সময় লাগবে।কিছুদিনের মধ্যে আপনার ব্যাংক একাউন্টে টাকা জমা হয়ে যাবে। এভাবেই আপনি আপনার বিটকয়েন হতে টাকা আয় করতে পারবেন।

জ্ঞাতব্য বিষয়:

১। এই ক্ষেত্রে অবশ্যই পেইজা সহ goldux এর একাউন্ট ভেরিফাইড হতে হবে। ভেরিফাইড করার জন্য আপনার জাতীয় পরিচয় পত্র, ব্যাংক একাউন্ট স্টেটমেন্ট/পাসপোর্ট/ড্রাইভিং লাইসেন্স  কিংবা ইউটিলিটি বিলের কপি থাকতে হবে।
২। সুতরাং সেইগুলো যথাযথ থাকলে আপনাকে তা সাবমিট করতে হবে। সাবমিট করার প্রায় ১০ দিনের মাথায় আপনাকে জানিয়ে দেওয়া হবে একাউন্ট ভেরিফাইড হয়েছে কিনা!
৩। জাতীয় পরিচয় পত্র, ব্যাংক একাউন্ট স্টেটমেন্ট এর নামের সাথে উক্ত একাউন্টগুলো ওপেন করার সময় নামের বানান ঠিক রাখতে হবে।
৪। একাউন্ট ভেরিফাইড না থাকলে আপনার যাবতীয় লেনদেনগুলো পেন্ডিং অবস্থাতে শো করবে।

Recharge From Bitcoin

কিভাবে মোবাইলে রিচার্জ করে নিবেন দেখা যাক
যেই সকল সিম রিচার্জ করতে পারবেনঃ
·         গ্রামীনফোন
·         এয়ারটেল
·         সিটিসেল
·         টেলিটক
·         রবি
·         বাংলালিংক
বলাই তো হলো না সর্বনিন্ম 0.0032 Bitcoin  মোবাইল রিচার্জ হবে
৫০টাকা
·         প্রথমে https://www.bitrefill.com  যাবেন
·         Country সিলেক্ট করবেন বাংলাদেশ
·         আর তা করতে না চাইলে সরাসরি https://www.bitrefill.com/bangladesh/  যেয়ে সিম সিলেক্ট করেন।
·         তারপরে নিউ পেজে আপনার নাম্বার দিয়ে chek করে নিন (অবশ্যই নাম্বারের শুরুতে 88 বা ৮৮ দিবেন)
এর পরে আপনার মেইল এড্রেস চাইবে,
·         মেইল এড্রেস দিয়ে বাম পাশ থেকে এমাউন্ট সিলেক্ট করে পে উইথ বিটকয়েন দিন।
·         নেক্সট পেজে একটা বিটকয়েন এড্রেস দিবে এবং কতো পাঠাতে হবে সেটাও বলা থাকবে।
·         আর আপনি এড্রেস কয়েন পাঠানোর সাথে সাথেই রিসিভ করবে প্রত্যেক বার অর্ডার করলে নতুন এড্রেস টাইম বেধে দাওয়া হয় ১৪মিনিট।
·         ওই টাইমের মধ্যে সেন্ড করতে হবে।

কয়েন পাঠানোর আগে অবশ্যই আপনার নাম্বার রিচেক করে নিবেন
ওরা কয়েন সাথে সাথে রিসিভ করে করলে এইটা দেখাবে
আপনার মেইল একটা মেইল যাবে। তারপর টাকাপাঠানোর সময় আরেকটা মেইল যাবে।আর মোবাইল এও কনফার্ম মেসেজ যাবে।


কিছু নির্দেশনা:

১। আমি  মূলত টি লিংকের সাথে পরিচয় করিয়ে দিয়েছি তথারুপ এর ১ম টি হচ্ছে coinbase এটি মূলত একটি পেমেন্ট গেটওয়ে। এখানে কোন বাড়তি আয় হয় বলে ভূল করবেন না।  কেননা, এই সাইট অনেকটা অন্য পেমেন্ট গেটওয়ের মত যেমন: paypal, Egopay, Payza, Neteller  ইত্যাদির মত। অর্থাত এখানে নিদিষ্ট অর্থ থাকলে তা অন্যত্র ট্রান্সপার কিংবা উইথ ড্র করতে পারবেন।
২। এমনকি যে সব সাইট গুলো হতে বিট কয়েন আয় করবেন, সেখানের অর্থ গুলো এই  coinbase সাইটে- জমা হয়। coinbase সাইটটি আসল ইন্টারন্যাশনালভাবে স্বীকৃত।
৩। বিট কয়েন একাউন্টে Multiply BTC অপশনে কোনরুপ পরিবর্তন আনবেন না তাতে হিতে বিপরীত হতে পারে। যেমন আছে সেভাবেই কাজ করুন। অবশ্য রেফার অপশন দেখলে দোষ নাই।
৪। মূলত কয়েনবেজ হতে টাকা কিভাবে ক্যাশ করবেন তা অবশ্যই আমার পরবর্তী টিউনে জানানো হবে, সেইজন্য অপেক্ষা করতে হবে। আপনাদের সুবিধার্তে কিভাবে কি কাজ করলে সহজে বাংলাদেশে টাকা তুলতে পারবেন তার নিয়ম জানাতেই একটু দেরি করছি। কারন বিভিন্ন উপায়ে/মাধ্যমে এই টাকা ক্যাশ করার সিস্টেম আছে। তার মধ্যে সবচেয়ে ভাল কোনটি তা আপনাদের জানানোই আমার একান্ত লক্ষ্য।
৫। কয়েন বেজে মিনিমাম .০১০০০০btc হলেই টাকা ট্রান্সফার করতে পারবেন। পরামর্শ হল: মিনিমান .৫০০০০btc না হওয়া পর্যন্ত ট্রান্সফার না করাই ভাল। কারন এখানে প্রতি ট্রান্সফারে .০০২০০০btc চার্জ কাটে। তাই যত বেশি জমাতে পারবেন তত লাভ। একটু সময় দিয়ে যদি . BTC ইনকাম করতে পারলে মন্দ কি!!
৬। কয়েনবেজ ব্যাংক একাউন্ট আপাতত ভেরিফাইড করা লাগবে না, শুধুমাত্র টাকা জমা থাকলেই হবে।
৭। freebitco সাইটটি পিওর সাইট। যারা Auto-Withdraw ENABLED করা আছে তাদের 0.00005460 হলেই কয়েনবেজ ওয়েলেটে অর্থ পৌঁছে যাবে। তাহলেই বুঝতে পারবেন সত্যিই বিট কয়েন অর্জন করেছেন। অতপর: উক্ত একাউন্টে উক্ত পেমেন্ট সার্ভিসটি Disable করে দিন। কারন এতে আপনার ফ্রি কয়েন আয় করার পরিমান(২২০-৪৫০) বেড়েযাবে।
৮। সুতরাং যতটুকু সময়-সুযোগ পান, কয়েন সাইটে বিট কয়েন উপার্জন করে যান। অন্য পিটিসি সাইটের মত সময় তো লাগছেনা। যেখানে অনেকেই বিনা কারনে অনলাইন থাকতেনসেখানে এখন হতে সামান্য কিছু বিট কয়েন আপনার যদি সৌভাগ্য আনয়ন করে তাতে তো লাভ আপনারই!!
৯। একের অধিক একাউন্ট ওপেন  না করাটাই শ্রেয়। কারন যে কোন সময় ব্যান হতে পারেন।

5 comments:

  1. অনেক ধন্যবাদ । নিউবাস্ক থেকে প্রতি মাসে ১৫০০০-২০০০০ টাকা আয় করুন খুব সহজে...
    মজিলা ফায়ার ফক্স দিয়ে না হলে কুরুম, ওপেরা, ইউসি বিরাওজার , বি কুইন অথবা অন্য কোন বিরাওজার দিয়ে যান ,
    ফ্রী ডাউলোড করুন
    Bangla Audio
    Hindi Audio
    Kolkata Audio
    নিউবাস্ক থেকে প্রতি মাসে - Hindi Video
    ১৫০০০-২০০০০ টাকা - Kolkata Video
    আয় করুন খুব সহজে - Bangla Video
    ঘরে বসে - New Natok
    অনেক ধন্যবাদ - Android Apps

    ReplyDelete
  2. ¥¥¥¥¥¥¥ BITCOIN FAUCET ROTATOR ¥¥¥¥¥¥¥
    * CLAIM OVER 10000 Satoshi in only 4 MINUTES.
    * MAXIMIZED Satoshi per Claim ratio.
    * HIGHEST PAYING FAUCETS, starting with 5,000 satoshi per claim.
    $$$$$$$ ******** GO TO THE FAUCET ROTATOR NOW ******** $$$$$$$

    ReplyDelete
  3. শুভেচ্ছা জানাচ্ছি,

    আমি ইন্সটাফরেক্স কোম্পানির পার্টনার ম্যানেজার।

    আমরা আপনাকে প্রস্তাব জানাতে চাই ইন্সটাফরেক্স পার্টনার প্রোগ্রামে যেখানে আপনি ১.৫ পিপস (১৫ ডলার স্ট্যান্ডার্ড মার্কেট লট থেকে) পাবেন আপনার প্রতিটা গ্রাহক থেকে। গ্রাহকদের থেকে প্রাপ্ত কমিশন আপনার অ্যাকাউন্ট এ জমা হয়ে যাবে যেটা আপনি সহজেই উত্তোলন করতে পাড়বেন। এর জন্য আপনাকে কোন ইনভেস্ট বা ট্রেড করতে হবে না ।

    এখনি আমাদের পার্টনার হয়ে যান এবং পেয়ে যান সকল তথ্য সরঞ্জাম আপনার ওয়েবসাইট এর জন্য অ্যাফিলিয়েট লিংক সহ। আপনি যদি আগ্রহী হন অথবা যদি কোন প্রশ্ন থাকে নিঃসংকোচে আমার সাথে যোগাযোগ করুন, আমরা কৃতার্থ হব আমাদের পরস্পরের লাভ সম্পর্কে আলোচনা করতে । আমাদের এই প্রস্তাব সম্পর্কে আপনার মতামত অবশ্যই আমাকে জানাবেন।
    We would like to offer you the affiliate program cooperation. Become an affiliate right now and get the informational materials for your web-site with the integrated affiliate link! Where you can earn $200-$300 every week without any investment.
    Looking forward to hear you soon.We will be glad to establish mutually advantageous cooperation with you.
    Please reach me through Skype (Abdul IFX) or email partners@mail4.instaforex.com. We will be glad to establish mutually advantageous cooperation with you.

    ধন্যবাদ। অপেক্ষা করছি আপনার আগ্রহ সম্পর্কে জানতে।

    ReplyDelete
  4. আমি প্রথমে বিশ্বাস করতাম না। পরে দেখি সতিই একদিন পেমেন্ট পেলাম। ধন্যবাদ একটি ইনফরমেটিভ পোস্টের জন্য। এর উপরে আমি একটি টিউটোরিয়াল তৈরি করেছি। আশাকরি এটার পাঠকদের কাজে আসবে.. দেখার জন্য নিচের লিংকে ক্লিক করুন
    https://www.youtube.com/watch?v=KWToJLZPCD4

    ReplyDelete
  5. If you're trying to buy bitcoins online, PAXFUL is the ultimate source for bitcoins as it allows buying bitcoins by 100's of payment methods, such as MoneyGram, Western Union, PayPal, Credit Cards and they even allow converting your gift cards for bitcoins.

    ReplyDelete